একজন বোনের ভালবাসা

লেখকের কথাঃ
তোমার ভাই কি তোমার সাথে জবরদস্তি করেছে? -ডাক্তার প্রশ্ন করল।

না, আমি তাকে নীতিভ্রষ্ট করেছি। - সে বলল।

একজন বোনের ভালবাসা
একটা বিয়ের অনুষ্ঠানে লোকাল হসপিটালের ডাঃ মেহের নিগার,  গাইনোকলোজিণ্ট,  যে কিনা জানতো মানুষের Sexual Behavior  নিয়ে আমার আগ্রহের কথা। সে একদিন আমাকে বলল তার প্রাক্তন একজন রোগীর ডাইরির কথা। শুনে আমার আগ্রহ হল বিষয়টি নিয়ে। তাই পরেরদিন আমি নিজে গিয়ে ডাক্তারের কাছ থেকে ফিতা দিয়ে বাধা রোল করা কিছু কাগজ নিয়ে আসলাম। আসলে এটা কোন ডাইরি ছিল না। মেয়েটি তার জীবনে ঘটে যাওয়া কিছু বিচিত্র ঘটনার অংশবিশেষ তুলে ধরেছে। মেয়েটির নিজের হাতের লেখা গুলো। আমি মেয়েটির জীবনের ঘটে যাওয়া অংশগুলো তার নিজের জবানীতে তুলে ধরছি। আরও বলতে চাই যে, আমি তাই এখানে তুলে ধরেছি, মেয়েটি তার নিজের হাতে যা লিখেছে।
***


১২ সেপ্টেম্বর। ২০০২
একসময় আমি মনে করতাম অসম্পূর্ণ ভালবাসার পরিণতি হল আত্মহত্যা আর এটা কেবল সিনেমাতেই সম্ভব। এখন আর এসব ভাবিনা, আমি জানি প্রমত্ত ভালবাসায় একজন প্রেমিক কতটা সীমা অতিক্রম করতে পারে। আমি কি পুড়ছি? না,  আমি আত্মহত্যার কথা চিন্তাও করতে পারিনা। আমি তার চাইতেও অধিক ভয়ংকর কিছু করতে পারি। এমনকি কোন সিনেমা লেখকও আমার এই ঘটনার ধারে কাছে আসতে পারবেনা। যে ব্যক্তির কাছে আমি আমার এই মন হারিয়েছি, সে আমার আপন রক্তের ভাই। সবাই বলে অজাচার হচ্ছে প্রকৃতির বিরুদ্ধ। ধর্মে এটাকে কঠিনভাবে নিষেধ করা হয়েছে আর এই দেশীয় আইন ও এটা সমর্থন করে না। আরও অনেক যুক্তিযুক্ত কারণ আছে এটার খারাপ দিক সম্পর্কে, কিন্তু হায়! আমি অসহায়,  নিজের অনুভূতির উপর আজ আমার কোন নিয়ন্ত্রন নেই।

আমার ভাইও আমাকে ভালবাসে এবং তা খুবই স্বাভাবিক। কিন্তু আমি জানিনা যে, আমাকে নিয়ে তার অন্য গভীর কোন চিন্তাভাবনা আছে কিনা। সে স্বাভাবিক ভাবেই আমার দিকে তাকায়, কিন্তু তারপরও আমার ভেতরে কেমন একটা শিহরণ জাগে। সে যখন মিষ্টি করে আমাকে মিতু বলে ডাকে, আমি যেন তখন আকাশে উড়তে থাকি। মনের অনেক ভেতরে আমি ঠিকই বুঝতে পারি যে, সেও হয়তো আমাকে নিয়ে চিন্তা করে। আমার সবচাইতে বড় চিন্তার বিষয় হল, যদি সে কোন মেয়ের প্রেমে পড়ে যায়? তার সাথে অন্য কোন মেয়ের কথা আমি চিন্তাও করতে পারিনা। আমি বেচে থাকতে এটা কখনও হতে দিবোনা।

আমি জানিনা কেমন করে এটা শুরু হয়েছিল। আমার ভাইকে বরাবরই আমি অন্য মেয়েরা যেমনটা ভালবাসে, ঠিক তেমনই ভালবাসতাম। আমার যখন আঠার বছর বয়স, তখন থেকেই হয়তোবা সে আমার যৌনতার বিষয়বস্তু হয়ে উঠেছিল। হয়তোবা সব মেয়েরাই একটা নির্দিষ্ট সময় পর্যন্ত ভাইদেরকে তাদের যৌনতার বিষয়বস্তু হিসেবে দেখে, আমিও তাকে ওভাবেই দেখতে শুরু করলাম এবং কামনা এতটাই বৃদ্ধি পেল যে, এখন পর্যন্ত তা হজম করে চলেছি। আমার মনের ভেতরে সবসময় তার মুখের ছবি ভেসে থাকে। যখন আমি কোন পুরুষের ছবি বা পোষ্টার দেখতে পাই সেখানেও আমি আমার ভাইয়ের ছবি দেখি। কোন যুবক হয়তো সামনে পড়ে গেল, আমার ভাইয়ের কথা মনে হয়ে গেল, হয়তো তার দিকে চেয়ে আমি আন্তরিক ভাবে হেসে উঠলাম। কেও কেও হয়তো এতে খুবই excited হয়ে পড়ে, কিন্তু । আমি তাদের সবসময় এড়িয়ে চলি। সারাক্ষন শুধু আমি তার কথা ভাবি। যখন একা থাকি, অনেক সময় masturbate করি তাকে ভেবে।

আমার ভাই,  তার বয়স এখন ২৩,  আমার থেকে ২ বছরের বড়। দেখতে ভাল, মাঝারী উচ্চতা, লম্বাটে মুখ। দেখতে সুদর্শন, তার ভাল যে দিকটা আমি দেখতে পাই তা হল সে চাকুরীর interview দিয়ে কখনও ফেল করেনা। সে বড় একটা রেষ্টুরেন্ট এ ম্যনেজার পোষ্ট এ কাজ করে। সে ভাল গাড়ি চালাতে পারে, যদিও বাবা মারা যাবার পর বিক্রি করে দিতে হয়েছে। আমি অনার্স পড়ছি এবং একটা কোম্পানিতে পার্টটাইম কাজ করছি। আমার মা একজন গৃহিণী।

আমার ভাই খুবই ভদ্র একজন ছেলে। সে সবসময় অন্যকে সহযোগীতা করতে ভালবাসে। আমাদের এখানে সবাই মোটামুটি তাকে পছন্দ করে। আমরা ঢাকাতে একটা জনবহুল এলাকাতে এ থাকি। ওর নাম মাসুদ। আমাদের বিল্ডিং এর উল্টোদিকে দুটো মেয়ে থাকে, ইদানিং আমার ভাইয়ের উপর চোখ পড়েছে। আমি মাসুদের বোন বলে প্রায়ই খাতির দিতে আসেকিন্তু তারাতো জানেনা যে আমি তাদের প্রতিপক্ষ ভাবি।

৭ অক্টোবর, ২০০২
আজ সোমবার। আজ আমি বাসাতেই থাকবো। আমার ভাইয়ের অফিস ১০টা থেকে। মা আজ সকলে মাকের্টে গিয়েছে। আমি আর মা আজ খুব সকলে উঠেছি ঘুম থেকে। আমার ভাই এখনও ঘুম থেকে উঠেনি। সে এমনিতেই একটু দেরি করে উঠে। তার গোছলের জন্য পানি গরম করে রাখা হয়েছে।

আমি মনে মনে ঠিক করেছি যে আজ লুকিয়ে লুকিয়ে তার গোছল করা দেখবো। সেই ভাবনা অনুযায়ী আমি আমার রান্নাঘরের জানালাতে একটা ফুটো একটু বড় করে রেখেছি, যেখান থেকে গোছলখানা ভেতরে পরিস্কার দেখা যায়। যথাসময়ে আমার ভাই কোমরে একটা পাতলা টাওয়েল পেচিয়ে বাথরুমে ঢুকলো। ঢুকেই সে টাওয়েল খুলে ফেললো, আমি মজার একটা ব্যপার লক্ষ্য করলাম। সে শরীরে পানি ঢালবার আগে তার নুনু আর বিচি দুটো হাস্যকর ভাবে ঝুলছিলো। পানি ঢালবার পরে তা একদম কুকরে ছোট হয়ে গেল। আমার দূঢ় বিশ্বাস চোদার সময় হয়তো এটা অনেক বড় হয়ে যাবে। আমি কখনও ছেলেদের খাড়ানো ধোন দেখিনি।

১২ অক্টোবর, ২০০২
আমি ঠিকই বুঝতে পারি যে, অন্য কোন লোক যখন আমার দিকে তাকায় তারা মনে করে আমি যেন ভোগের বন্তু,  কামনার চোখ দিয়ে যেন আমাকে ছিড়ে খেয়ে ফেলবে। আমার মনে হয় সব মেয়েদের এই ধরণের ফিলিংস আছে। কিন্তু আমি যখন আমার ভাইয়ের কাছে থাকি, আমি বুঝতে পারিনা তার মনে কি চলছে। মাঝে মাঝে মনে হয়,  যদি সে আমার দিকে ওই দৃষ্টিতে তাকাতো যেমন করে আমার আশেপাশের মানুষ গুলো বুভুক্ষ ভাবে তাকায়। হতে পারে তারা এমন করেইে জন্য যে আমি খুবই সুন্দরী। আমার মা তো বলেন যে, আমি নাকি আমাদের এলাকার সবচাইতে সুন্দরী একটা মেয়ে। কিন্তু আমার মনে হয় আমার সামনের বাসার মেয়েটা আমার চাইতেও বেশী সুন্দরী।

২৫ নভেম্বর ২০০২
আজকের দিনটা আমার কাছে খবই ভীতিপ্রদ একটা দিন,  যদিও বেশীরভাগ মেয়ে এই দিনটি গভীরভাবে কামনা করে থাকে। আজকে ছেলেপক্ষ আমাকে দেখতে আসতেছে। এই দিনটির কথা আমি ভুলতে পারবোনা। যেজন্য ভুলতে পারবোনা তা হল,  ইদানিং আমার প্রতি মায়ের আদর অনেক বেড়ে গেছে। আমাকে দেথতে আসতেছে এই কথাটা মা আমাকে বলার পর আমি আপত্তি জানালাম। মা আমাকে জানালো যে, আমার অমতে কিছুই হবেনা। আমি আস্বস্ত হলাম।

-কি এমন ক্ষতি? শুধু তো দেখতেই আসতেছে। আমার ভাই বলল। উপায়ন্তর না দেখে মেনে নিলাম।

তারা এক ঘন্টা পর আসলো। পরে তাদের কফি আর স্নাক্স দেবার সময় তারা বলল যে,  পথে আসবার সময় এক বন্ধুর বাসায় নাস্তা সেরে এসেছে। যার মূল অর্থ হল দাড়ায়,  তারা কাছাকাছি আরেকটা মেয়ে দেখে এসেছে। আমি ভেতরে তাদের ডাকের জন্য অপেক্ষা করতেছিলাম। যদিও আড়াল থেকে আমি ঠিকই তাদের দেখতে পাচ্ছিলাম। মোটামুটি ৪/৫ জনের একটা টিম। ছেলেটা দেখতে তেমন একটা সুবিধার নয়। নিজেদের মধ্যে তারা আলোচনা করছে। মা তাদের মিষ্টি খেতে বলল। চামচের পরিবর্তে তারা হাত দিয়েই খাওয়া শুরু করে দিল। এরপর আমার ডাক পড়ল। আমি আমার মায়ের সবচাইতে সুন্দর শাড়ী পড়েছি। সোনার গহণা পড়েছি। যতটুকু সম্ভব ভাল করে সেজেছি। কোন মেয়েই চায়না পাত্রপক্ষ তাকে রিজেক্ট করে দিক। আমার মায়ের ইশারাতে আমি সার্কাসের পশুর মত ভেতরে প্রবেশ করলাম। তাদেরকে কফি পরিবেশন করলাম। আমি কারো চোখের দিকে চাইতে পারছিলামনা।

এই বিয়েতে যে আমাকে রাজী হতেই হবে এমন কোন প্রেসার ছিলনা আমার। আমাদের ছেলে দেখা হল,  তার ব্যবসা আছে। বলার মত এমন কোন ব্যবসা না। আমি অজুহাত দেখালাম যে,  আরও পড়াশুনা করতে চাই। তারা চলে গেল।

মাকে বললাম- আমি একটু একা থাকতে চাইমা চলে যাবার পর আমি আর আমার ভাই রুমে একা,  আমি তাকে বললাম যে,  আমার জন্য আর কোন প্রস্তাব এনোনা যতক্ষন তোমার মত কাওকে না পাবে।

-তাহলেতো আমি অমাকে ছাড়া আর কাওকে দেখিনা। বলল সে।

-ওটা আমার আজন্ম লালিত স্বপ্ন। বললাম আমি তার চোখের দিকে সরাসরি চেয়ে।

সে খুব সুন্দর করে আমার দিকে তাকিয়ে হাসল। দুষ্টু মেয়ে কোথাকার! এই বলে আমার মাথা ধরে কাছে টেনে নিয়ে আমার এক গালে চুমু খেল ভাইয়া। আমার শিরদারা বেয়ে রোমাঞ্চকর একটা অনুভূতি হল। আমি বললাম - এই গাল কি দোষ করেছে???  আমার গলার স্বর গাঢ় হয়ে গেছিল,  শরীর কাপছিল। সে আমার অন্য গালেও চুমু খেল। কাঁপতে কাপতেই আমি আমার একটা আঙ্গুল আমার ঠোট এর দিকে দেখিয়ে বললাম -এটার কি হবে??  সে তখন আমাকে জড়িয়ে ধরেছে যেন আমি তার প্রেমিকা। আমার মনে হয়, ঠিক ওই মূহুর্ত থেকেই আমরা মনে মনে প্রেমিক-প্রেমিকা হয়ে গেলাম।

কনে দেখানোর এই বিষয়টা আমাকে একটা কঠিন চিন্তার মধ্যে ফেলে দিল। বিয়ে যদি হয়ে যায়,  তাহলে কি আর মূল্য রইলো এই জীবনের। আমার ভাইকে ছাড়া আমি থাকতে পারবোনা। সারাটা দিন আমি কাঁদলাম। পরদিন সকালে আমি অনুভব করলাম,  নিজের প্রতি এই করুণা আমার এই সমস্যার সমাধান নয়। যা কিছু আমাকেই করতে হবে। আমার ভাই নিজের থেকে এগিয়ে আসবেনা। তার প্রতি আমার অকৃত্রিম এই ভালবাসা দিয়ে তার মনের সকল দ্বন্দ দুর করে দিতে হবে। মনের ভেতর কঠিন একটা বোঝা যেন চেপে রয়েছে আমার। মনে মনে ঠিক করলাম, আর এক ফোটা চোখের জলও নয়,  তাকে আমি বোঝাবোই যে, কতটা ভালবাসি তাকে। অনেক চিন্তা করলাম ব্যপারটা নিয়ে,  তারপর;  একটা সিদ্ধান্তে আসলাম।


১৮ জানুয়ারী ২০০৩
জন্মদিন পালন করার তেমন একটা রীতি আমাদের পরিবাবে নেই। মোমবাতি জালানো,  কেকে কাটা এইসবে তেমন একটা গুরুত্ব আমরা দেই না। কিন্তু এই জন্মদিনকে ঘিরেই আমি নতুন একটা কিছু করতে চাইলাম।

এক সকালে উঠে ভাইয়াকে বললাম - শনিবারে তোমার জন্মদিন,  আমি তোমাকে একটা সিনেমা দেখাতে চাই।

-তোকে অসংখ্য ধন্যবাদ মিতু,  কিন্তু জন্মদিনে নতুন এই নিয়ম কেন?

-আমাদের নিরামিষ এই জীবনকে আলো দিতে চাই, তাই। বললাম আমি।

তার মোটর সাইকেলে করে আমরা সিনেমার উদ্দেশ্যে রওনা হলাম নির্দিষ্ট দিনে। তার কোমরের কাছে শক্ত করে ধরে বসলাম মোটর সাইকেলে। খুবই ভাল লাগছিল আমার। আমার কাছে বসুন্ধরা সিনে কম্পেক্সের টিকেট আছে। সিনেমায় ঢুকে আমরা সিট নিলাম। আমি এমন একটা ছবি বেছে নিয়েছিলাম যেটা ওরা কিছু দিনের মধ্যেই বদলে ফেলবে। কাজেই হলে লোক খুব কমই ছিল সেদিন, শুধু কিছু প্রেমিক-প্রেমিকা। এই সময়টাতে যারা সাধারণত ছবি দেখতে আসে,  তারা আসেই শুধুমাত্র কাছাকাছি বসে আদর আর চুমো খাবার জন্য। যেথানে আমরা বসেছিলাম,  সেই জায়গাটা আমার বেশী পছন্দ হচ্ছিলনা,  তাই এদিক ওদিক দেখছিলাম যদি ভাল কোন বসার জায়গা পাওয়া যায়।

-তুই কি খুজিস?  ভাই প্রশ্ন করল।

-বসার জন্য ভাল জায়গা।

-কেন?  এই সিটগুলা কি ভাল না?

-জন্মদিনের বাবুর জন্য এগুলা ভাল না। বললাম আমি,  পেয়েও গেলাম যেমন সিট খুজছিলাম।

-আমিতো এর ভেতর কোন বিশেষত্ব দেখতে পাচ্ছিনা। ভাই বলল।  

আমাদের বামপাশে দুই সিট পরে একজোড়া প্রেমিক-প্রেমিকা বসে রয়েছে আর আরেকজোড়া আমাদের সামনের সারিতে। এরকমটাই আমি চাচ্ছিলাম। যদিও আমার ভাইকে এ ব্যপারে কিছু বুঝতে দিলাম না। আমি মনের ভেতর আশা নিয়ে অপেক্ষা করতে লাগলাম। বেশীক্ষন অপেক্ষা করতে হলনা। আমাদের সামনের সারির জোড়াতে শুরু হয়ে গেল আদর সোহাগ। যতটা করবে ভেবেছিলাম, তার চেয়েও বেশী মাত্রায় তাদের কাজ-কারবার শুরু হল। মেয়েটা তার মাথাটা হেলান দিয়ে রেখেছে ছেলেটার কাধে আর ছেলেটার একটা হাত মেয়েটার ওড়নার নীচে,  আমি যেখানে বরেছি সেখান থেকে স্পষ্ট দেখা যাচ্ছিল যে,  ছেলেটা মেয়েটার দুধগুলোতে চটকে চলেছে। আমার ভাইয়ের চোখ সেখানে আটকে গেল।
সেই ফাকে আমি মাসুদের (আমার ভাই) খুব কাছ ঘেষে বসলাম,  এত কাছাকাছি বসলাম যে,  আমাদের শরীর আর পাদুটো একদম লেগে রইলো। আমি তার একহাত ধরলাম আর মাথাটা তার কাধে রাখলাম। সে খুব আলতো করে আমার চিবুকে স্পর্শ করল। আমার অসম্ভব ভাল লাগলো সেটা। আমি গলার স্বর যতটা সম্ভব নিচু করে বললাম;

-ভাইয়া,  আমাদের পাশের প্রেমিক-প্রেমিকা জোড়া দেখতে পাচ্ছো?

-হ্যা, পারছি, মিতু।

-তোমার কি মনে হয় যে, ওরা যা করতেছে ঠিক করতেছে?

-আমার কাছে তো মনে হচ্ছে ওরা ঠিকই করতেছে। তোর কাছে ঠিক মনে হচ্ছেনা?  তাহলে চল অন্য সিট এ বসি গিয়ে।

-না,  ঠিক আছে, আমার কাছে ভালই লাগছে,  তোমার কি মনে হচ্ছেনা ওরা খুব কিউট?

-হ্যা, মনে হচ্ছে।

-তোমার কি অমন করতে ইচ্ছে হচ্ছেনা?

-এটা আবার কেমন প্রশ্ন হল?

-যেমনই হোক,  বলো আমাকে।

-হ্যা,  করছে,  কোন ছেলেরই বা ইচ্ছে না করবে?

-তাহলে কে তোমাকে বাধা দিচ্ছে?

-কোন মেয়েতো নাই,  কেমন করে করবো।

-কেন?  আমি কি ছেলে?

-তুই?! তুইতো আমার বোন। 

-আমি যদি?...

-এটা হয় না।

-কে বলল হয়না?!

-সবাই জনে এটা অন্যায়।

-ধরো,  বোন যদি এটা চায়?

-তুই কি চাস??!

-পাগলের মত, মনেপ্রাণে চাই,  ভাইয়া প্লিজ, প্রিয়তম আমার, তুমি করো।

আমি তার জবাবের অপেক্ষা করলাম না। যখন তার কাছ ঘেষে বসছিলাম তখনই বুকটা ওড়না দিয়ে ঢেকে কামিজটা তুলে দিয়েছিলাম বুকের উপরে। পড়নের ব্রা এর হুক খুলে দিয়েছিলাম। আমার শরীরটা তার দিকে একটু ঘোরালাম,  যেমনটা আমার সামনের মেয়েটা করছিল। আমি তার ডান হাতটা ধরলাম আর সেটা আমার ওড়নার নীচ দিয়ে বুকের উপর নিয়ে দিলাম। মনে মনে ভীষন ভয় করছিল যদি সে কোন কিছু মনে করে। কিন্ত সে রেগে গেলনা,  তার হাত আমার বুকের মধ্যে,  এক অজানা আনন্দে মনটা ভরে উঠলো। প্রথমে ইতস্তত করলেও,  কিছুক্ষনের মধ্যে সে ইতস্তত ভাব কাটিয়ে উঠলো এবং আমার স্তনদুটো নিয়ে খেলায় মেতে উঠলো। আমি যতটা সম্ভব তার কাছে চলে এলাম।

আমি তার আরেকটা হাত নিয়ে আমার অন্য স্তনে ধরিয়ে দিলাম,  সে এবার আমার দুটো স্তন নিয়েই মেতে উঠলো খেলায়। সে তার বা হাত আমার বুক থেকে সরিয়ে নিয়ে পেটের কাছে নামিয়ে আনলো আরও নীচে,  আরও নীচে। তার হাত এসে ঠেকলো আমার সালোয়ারের নাড়ার হাছে। আমি সালোয়ারের ফিতেটা আলগা করে রেখেছিলাম কিছুটা। সে তার হাতটা সালোয়ারের ভেতর ঢুকিয়ে দিল। আমি আ পাদুটো হালকা ফাক করে দিলাম। আমি অনুভব করলাম তার হাতটা আমার ছাটা ছোট বালের উপর বুলাচ্ছে। আরও সাহসী হয়ে সে তার আঙ্গুল দিয়ে আমার কোট টা নাড়তে লগলো। আমার সারা শরীরে বিদ্যুং বয়ে চলেছে। তারপর একটা আঙ্গুল সে আমার ভোদার ভেতর ঢুকিয়ে দিল এবং তার পরপরই বেড় করে আনলো,  সিনেমার হালকা আলোতে বুঝতে পারলাম তার আঙ্গুল আমার রসে ভিজে গেছে।

-খুওওওব ভাল লাগছে। বললাম আমি।

তার হাত আবার আমার দুধে ফিরে এসেছে। সে আমার স্তনের বোটাতে আঙ্গুল দিয়ে ডলতে লাগলো। আরামের অতিশয্যে আমার মুখ দিয়ে আস্তে আস্তে গোঙ্গানির মত আওয়াজ হচ্ছিল। আমি আমার একটা হাত তার উরুর কাছে নিয়ে আসলাম আর বললাম।

-ভাইয়া! প্রিয়তম আমার,  তুমি এতকিছু করছ আমার জন্য,  বিনিময়ে আমারও কিছু করা উচিৎ তোমার জন্য।

-কিভাবে?

-সামনের মেয়েটাকে দেখছো?

তার হাতটা ছেলেটার ওটা ধরে কেমন করে হেলান দিয়ে বসে আছে?  মেয়েটা তার হাত উঠানামা করাচ্ছিল।

আমার ভাইয়ের মনেও একই রকম চিন্তা চলছিল বোধ হয়। আমি আমার ওড়নার কিছু অংশ তার উরুর উপর তুলে দিলাম। তার প্যান্টের চেইন খুলে দিলাম। সে কিছুটা সহযোগীতা করাতে আমার হাতের মধ্যে তার ধোনটা ধরতে পারলাম। বেশ বড় ছিল ওটা। আমি ওটার মাথাটা ধরে কিছুক্ষন চটকালাম তারপর পাম্প করতে শুরু করলাম। সে তখন আমার দুধদুটো নিয়ে খেলছিল। আমরা এতোটা উত্তেজিত ছিলাম যে, আমার ভাইয়ের আউট হবার সময় হয়ে এসেছিল।

-মিতু, তোর হাত সরিয়ে নে,  আমার বেড় হয়ে যাবে।

-আমি চাই তোমার বেড় হয়ে যাক।

-তোর হাত নোংরা হয়ে যাবে মিতু। 

-তোমার ওগুলো আমি নোংরা মনে করবনা। সোনা ভাই আমার,  আমার হাতের মধ্যেই ফেল, প্লিজ,  প্লিজ।

সে তাই করল। পরিমানে অনেক তার গরম বীর্য গুলো আমার হাতে পড়ল। আমি আমার ওড়না দিয়ে তা মুছে নিলাম। অল্প যেটুকু আমার হাতে লেগেছিল আমি তা মুখদিয়ে চেটে নিলাম। সে তা বড় বড় চোখ করে তাকিয়ে দেখলো।

চিনি লাগবে?  হেসে আমার ভাই বলল। তাকে হাসতে দেখে আমার খুব ভাল লাগলো। আমি ভেবেছিলাম সে নার্ভাস হয়ে যাবে।

-চিনি লাগবেনা প্রিয়,  এমনিতেই এটা অনেক মিষ্টি,  একটু টক দিলে ভাল হত

বিরতির আগেই আমরা সিনেমা ছেড়ে বেড় হয়ে আসলাম। মোটর সাইকেলে বসার পর ভাইয়াকে বললাম,  যেই রাস্তা দিয়ে গেলে কাদা লাগবে সেই রাস্তা দিয়ে যেন নিয়ে যায়। সে তাই করল। বাসায় গিয়ে সালোয়ার-কামিজ ধোওয়ার একটা অজুহাত পাওয়া গেল। বাসায় পৌছেই পরিস্কার হয়ে নিলাম। আমি বুঝতেই পারিনি তার ওগুলোতে আমার ওড়না প্রায় পুরোটাই ভিজে যাবে।


২২ জানুয়ারি ২০০৩ 
এরকম পরিস্থিতির জন্য নিজেরা নিজেদের নব-বিবাহিত দম্পত্তি ভাবতে শুরু করলাম। যখনই সুজোগ আসে আমরা একে অন্যের খুব কাছাকাছি চলে আসি,  আদর করি। কখনও কখনও সে আমার ভোদা চটকে দেয় আর আমি তার ধোন,  অবশ্য এই সবই জামা-কাপরের উপর দিয়ে।

মাথা ব্যথার অজুহাতে আজ আমি তারাতাড়ি বাসায় ফিরে এলাম। আমার একটা কাজ বাকী আছে,  যেটা আমাকে শেষ করতে হবে। আমি যেখানে কাজ করি সেখানে রিনা নামে আমার এক বিবাহিতা কলিগ আছে। যে খুব সাবলিল ভাবে যৌণ বিষয়ক আলোচনা করে। আমি আর সায়মা নামে আমার আরেক কলিগ সেগুলো মনযোগ দিয়ে শুনি আর উত্তেজিত হয়ে উঠি। কিন্তু তারপরেও আমরা সেসব শুনি। সে সেদিন বলল,  তার স্বামী বিয়ের প্রথম দু বছর তার যৌনাঙ্গ শেভড দেখতে পছন্দ করত। কিন্তু এখন সে চায় তার অনেক বড় বড় বাল থাকুক। সে অনেক বড় সেগুলো করেছে,  তবুও তার স্বামী তাতে সন্তষ্ট নয়।

তাহলে চুল বড় করার তেল দিলেই তো পারেন,  সায়মা কৌতুক করে বলে। তাতে রিনা আপা একটুও লজ্জা পায়না।

আমি অবশ্য জানিনা মেয়েদের গোপন অঙ্গের চুলের ব্যপারে আমার ভাইয়ের কি মতামত। কিন্তু আমি চাই যখন সে প্রথম আমার গুপ্ত অঙ্গ দেখবে,  তখন যেন সে তা একদম পরিস্কার দেখতে পায়। হয়তো আমি লজ্জাহীনা একটি মেয়ে । মাঝে মাঝে আমার তাই মনে হয়। কারণ তা না হলে যেখানে যে কোন মেয়ে আতংকে থাকে জীবনের প্রথম কোন ছেলের সামনে নগ্ন হতে,  আর আমি কিনা সেই বিশেষ দিনের জন্য একদম উন্মুখ হয়ে আছি।

আমি আমার ভাইয়ের শেভ করার রেজার দিয়ে আমার ভোদার সমস্ত বাল পরিস্কার করে ফেললাম। আগে আমি সাধারণত কেচি দিয়ে ছোট করে ছেটে রাখতাম। কিন্তু এখন আমি জীবনে প্রথমবারের মত শেভ করলাম। অত কঠিন মনে হলনা যতটা ভেবেছিলামআল্প কিছু টানেই পরিস্কার হয়ে গেল,  কিন্তু কিছুটা ভেতরে একটু আস্তে আস্তে করে পরিস্কার করে ফেললাম। মেয়েদের যৌনাঙ্গ আমি সোন্দর্যের কোন স্থান বলে মনে করিনা। কোন মেয়েই তা মনে করেনা। কিন্তু ছেলেদের কাছে এটা গুরুত্বপূর্ণ একটা ব্যপার। হুম,  এখন আমার যৌনাঙ্গ একদম রেডী কমান্ডার-ইন-চীফ এর পরিদর্শন এর জন্য।


২৩ জানুয়ারী ২০০৩
শনিবার আমার ভাইয়ের সাপ্তাহিক ছুটি। ঘটনাক্রমে মা ওইদিন একটা বিয়ের অনুষ্ঠানে গেছেন। যেহেতু আমার পার্টটাইম জব ছিল তাই আমিও আমার ভাইয়ের সাপ্তাহিক ছুটির দিনে আমার ছুটি মঞ্জুর করিয়ে নিয়েছিলাম। খুশীতে,  ভয়ে আনন্দে আমি সেদিন আত্মহারা ছিলাম। আমি জানতাম আমার মা এর ফিরে আসতে আসতে সন্ধ্যা হয়ে যাবে। তারমানে সারাদিন ভাইকে কাছে পাবো আমি।

তাকে সকালের নাস্তা দিলাম। পেট ভরে খাওয়ালাম তাকে। ঢোলা সালোয়ার-কামিজ পড়েছিলামইচ্ছে করেই উবু হয়ে হয়ে নাস্তা দিচ্ছিলামযাতে সে আমার বুকের দিকের খাজ ঠিকমত দেখতে পায়। সে আমার দিকে তাকিয়ে হাসছিল। আমিও। আমার লজ্জাও করছিল একটু একটু।

-ওড়নাটা কি এতই দরকারী?  সে বলল।

সত্যি ওড়নার কোন দরকার ছিল না। আমি খুলে ফেললাম ওটা।

-এখন ঠিক আছে। সে বলল।

-কামিজ টারই কি কোন প্রয়োজন আছে??  সে আবার বলল।  

সেদিন ওর সন্মানে আমি নীচে কোন ব্রা পড়িনি। কামিজের গলাটা একটু ফাকা করে ধরলাম। সে আরও দেখতে চায়। আমি কামিজ খুলে ফেললাম। দুধদুটো বেড় হয়ে এল তার চোখের সামনে। সে তার দুই হাত উচু করে আমার দুই দুধে চালান করে দিল। সে একহাতে একটার বোটা চটকাতে লাগলো আর অন্য হাতে আরেকটা টিপতে লাগলো।

-রয়েসয়ে করো। আগে খাবার শেষ করো তারপর করো,  কারণ তোমার আরও শক্তি লাগবে।

-কেন আরও শক্তি লাগবে?  সে যদি লজ্জা পেয়ে যায় তা ভেবে আমি তাকে চোখ মারলাম।

আগে নাস্তা শেষ করো,  তারপর বলছি। সে নাস্তা শেষ করে হাত ধুয়ে আমার কাছে আসলো। আমি হাতে কফি নিয়ে দাড়িয়ে ছিলাম, সে টাওয়ালে হাত মুছে আমার দিকে তাকিয়ে ছিল। আমি কেমন যেন একটা স্নায়বিক অস্থিরতায় ভুগছিলাম।

-এত সুন্দর দুধ তোর,  খালি গায়ে তোকে তো হিন্দুদের দেবীদের মত লাগছে মিতু।

-কফি খাও। কথা ঘুরাবার জন্য তাকে বললাম

সে আমার বুকের দিকে দেখিয়ে বলল - না, আমি দুধ খাবো।

এগুলোর ভেতর কোন দুধ নাই। - বললাম আমি।

-না থাকুক, আমি চেষ্টা করে দেখি,  কোন অসুবিধা আছে?  

হঠাৎ করে আমার ভেতর বড় বেশী আবেগ এসে ভর করল।

-না আমার প্রিয়তম,  আমার কোন অসুবিধা নেই। তুমি বললে কিইবা অসুবিধা থাকতে পারে আমার। আসো প্রিয়তম,  তোমার বোনের কাছে আসো,  চুষো আমাকে। আমি খুবই ভাল বোধ করব,  যখন তোমার ঠোট আমার দুধগুলো স্পর্শ করবে।  

আমি নিজেই তার অনেক কাছে এগিয়ে গেলাম। কাঁপা হাতে টেবিলে কফির কাপটা রাখলাম। দুটো হাত বাড়িয়ে দিলাম তার দিকে। সে সরাসরি আমার চোখের দিকে তাকালো। আমার মধ্যে কোন লজ্জা কাজ করছিলনা তখন। আমি প্রণয়পূর্ণ দৃষ্টি মেলে তার দিকে তাকিয়ে ছিলাম। সে কাছে এসে খুব যত্নের সাথে, আমার একটা দুধে হাত রাখলো আর অন্য দুধে আস্তে করে তার ঠোট ছোয়ালো এবং চুষতে শুরু করল।

-আমার দুধগুলো কামড়ে দাও প্রিয়। কামড়ে ছিড়ে দাও।  

সে আস্তে আস্তে কামড়াতে শুরু করল। আমার ভেতর দিয়ে আনন্দের শ্রোত বয়ে চলেছে। আমি আর দাড়িয়ে থাকতে পারছিলাম না। আমি কাপতে কাপতে আস্তে করে মেঝেতে বসে পড়লাম। আমার ভাই এবার আমার কোলে মাথা রেখে বাচ্চা ছেলের মত আমার দুধ চুষতে লাগলো। এবার আমার একটা দুধ তার মুখ থেকে ছাড়িয়ে নিয়ে,  অন্যটা তার মুখে পুরে দিলাম। ওকে আমার মনে হচ্ছিল,  ও যেন আমার ছেলে আর আমি ওর মা। আস্তে আস্তে আমার নীচে গরম হয়ে রশে পরিপূর্ণ হয়ে উঠলো।

নিজের অজান্তেই আমি আমার সালোয়ারের ফিতা খুলে ফেললাম। পাদুটো ছড়িয়ে দিলাম। তার মাথাটা ধরে আমার দুপায়ের ফাকে চেপে ধরলাম। সে এবার আমার যৌনাঙ্গের দিকে তাকালো। আমি পা ভাল করে ফাক করে ধরলাম যাতে সে আমার রসে ভেজা ভোদাটা পরিস্কারভাবে দেখতে পায়।

-যা ভেবেছিলাম,  তার চাইতেও অনেক বেশী সুন্দর। ফ্যাসফেসে গলায় সে বলল।

-হুম,  তাহলে তুমিও আমার এটা নিয়ে চিন্তা কর?

-অবশ্যই! তাওতো প্রায় এক বছর হয়ে গেছে। তুই কি এটা শেভ করেছিস?

-হ্যা,  তোমার রেজর দিয়ে। লজ্জা পেয়ে বললাম আমি।

-তাইতো সকাল বেলা শেভ করতে গিয়ে ব্যথা পেলাম। আমি লজ্জিত হাসি হাসলাম।

-তোর এটা মনে হয় খুব রেগে আছে?  সে বলল।

-না,  তোমাকে ভালভাবে দেখার একটা সুজোগ করে দিচ্ছে ওটা।

-তাহলে তো আমাকে ভাল করে ধরে দেখতে হয়।

-অবশ্যই ধরবে, তবে তা তোমার জিহবা দিয়ে

সে হাটু মুড়ে উবু হয়ে বসে আমার ভোদা চুষতে শুরু করল। আমি চিৎ হয়ে শুয়ে দুহাত দিয়ে ভাল করে ফাক করে ধরলাম আমার ভোদা যাতে করে সে ভালভাবে চুষতে পারে। জিহবা দিয়ে সে সুড়সুড়ি দিতে লাগলো আমার কোট এ। অসহ্য ভাল লাগায় ছেয়ে গেল আমার মন। আমি মাঝে মাঝে নীচ থেকে আমার পাছা উচু করে ধরছিলাম। কোমর ঘুরাচ্ছিলাম তার মুখের সাথে চেপে ধরে। আমার মনে হচ্ছিল যেন আমি আকাশে উড়ে চলেছি। ভাষায় প্রকাশ করতে পারবোনা কতটা ভাল লাগছিল আমার। আরামে আমার মুখ দিয়ে শীৎকার বেড় হয়ে আসছিল।

ও আমার প্রিয় ভাইয়া,  স্বর্গীয় সুখ লাগছে আমার। এখন আমাকে চোদো।” - এই প্রথম এই রকম একটা শব্দ উচ্চারণ করলাম আমার ভাইয়ের সামনে। সে গড়ান দিয়ে আমার উপর উঠে আসলো। তার ধোনটা বেশ বড় ছিল আর ওটা রাগে ফুসছিল। আমি হাত দিয়ে ওটা স্পর্শ করলাম। গরম হয়ে ছিল ওর ধোনটা। আমার ভোদার সামনে সেট করে দিলাম,  সে এক চাপে তা আমার ভোদার ভেতর চালান করে দিল। ওই সময়টা আমার আজীবন মনে থাকবে যখন আমার এত বছরের সতীত্ব আমার ভাইয়ের কাছে বিষর্যন দিচ্ছিলাম।

সে পাম্প করতে লাগলো আর আমি একটা ছন্দে নীচ থেকে কোমরটা বারবার উপর দিকে তুলে ধরতে লাগলাম। খুব তাড়াতাড়িই তার বীর্য বেড় হয়ে গেল,  সাথে সাথেই আমারও হয়ে গেল। সে কিছুক্ষন অপেক্ষা করল,  তারপর আবারও আমাকে করল। আমাদের দুজনেরই হয়ে যাবার পর সে আমাবে বলল মেয়েদের সাধারণত প্রথমবারেই আউট হয় না।

-হ্যা,  তা ঠিক আছে,  কিন্তু সে যদি ভাই হয় তবে সেটা অন্য কথা। আমি বললাম।

এরপর,  বেশ কিছুক্ষন আমরা নগ্ন অবস্থায় একে অপরকে জাড়িয়ে ধরে শুয়ে থাকলাম। আমার ভাই আমার ওখানে লেগে থাকা বীর্য পরিস্কার করে দিতে চাইলো। কিন্তু আমি যতক্ষন সম্ভব পা চেপে পড়ে রইলাম। আমি জানতাম এটা বিপজ্জনক। কিন্তু বিপদ না থাকলে আনন্দ কোথায়?  এরপর আমি পরিস্কার হয়ে ঘরের কাজে লেগে গেলাম আর আমার ভাই ঘুমিয়ে পড়ল।


২৬ জানুয়ারী ২০০৩
মা আজ দুসম্পর্কের এক খালার বাড়ীতে গেছে আজ। আমার খালু মারা গেছেন। আমরা আমাদের দ্বিতীয় সুযোগটা পেলাম। ওর অনুরোধে আমি নগ্ন হয়ে একটা টুলের উপর এক পা তুলে দিয়ে বসলাম। যেমনটা সচরাচর দেখা যায় নগ্ন ছবিতে। ভাইয়া আমার সামনা-সামনি বসল যাতে করে যে, আমার উন্মুক্ত বুক আর ভোদা দেখতে পায়। কিছুক্ষন সে এভাবে আমাকে দেখলো তারপর হামাগুড়ি দিয়ে আমার একদম কাছে চলে এল। আমার ভোদাতে তার জিব ছোয়ালো।

-তুই কি কিছু চাস আমার কাছে?  আমাকে বলল।

-আমি তোমার ওটা আমার মুখে নিতে চাই। বললাম আমি।  

শুধুমাত্র একজন বোনই মনে হয় পারে তার ভাইকে এত ষ্পষ্ট করে কিছু বলতে। সে তার প্যন্ট খুলে একটা চেয়ারে বসল। তার ধোনটা যেন বাতাসে নাচছিল। আমি তার দুপায়ের মাঝে আমার পজিশন করে নিলাম। একহাতে তার উত্থিত ধোনটা শক্ত করে ধরলাম। ওটা গরম হয়ে আছে। আমি আমার ঠোট নামিয়ে অনলাম তার ধোন বরাবর। প্রথমে আলতো করে চুমু খেলাম। তারপর মুখের ভেতর চালান করে দিলাম তার ধোনটা। চুষতে লাগলামআর হাত দিয়ে কচলাতে লাগলাম তার বিচি দুটো। যতটুকু সম্ভব মুখের অনেক ভেতরে নিলাম। তারপর বেড় করলাম,  আবার নিলাম,  আবার বেড় করলাম। এভাবে করতেই থাকলাম। সে সুখের অতিশয্যে গোঙ্গাচ্ছিল।

-তোমার ভাল লাগছে? আমি প্রশ্ন করলাম।  

-খুওওওব ভাল। সে বলল।  

ভাইয়া দুহাত দিয়ে আমার মাথা ধরে রেখেছিল এবং কোমরটা নাড়াচ্ছিল। আমিও ওর সাথে তাল মিলিয়ে চুষছিলাম। আমি বুঝতে পারছিলাম সে বেশীক্ষন নিজেকে ধরে রাখতে পারবেনা। সে পারলোও না। সমস্ত বীর্য তীরের মত আমার মুখের ভেতর পড়তে লাগলো। প্রতিটা ফোটায় ফোটায় আমার মুখ ভরে যেতে লাগলো। কিছু আমার মুখ বেয়ে বাইরে বেরোতে লাগলো। আমি কোৎ করে গিলে ফেললাম সমস্ত বীর্য। চেটে পরি¯কার করে ফেললাম।

-লবন লাগবে? দুষ্টুমি করে ও আমাকে বলল।

-না, লাগবে না। এটাই পারফেক্ট। আমি বললাম।

তারপর আমার বিছানায় আমরা দুজনে নগ্ন হয়ে শুয়ে রইলাম বেশ কিছুক্ষন। আমাদের তন্দ্রা মত এসে গেল। কিছুক্ষন পর আমি জেগে উঠলাম। ভাইয়া ঘুমাচ্ছিল। ও যখন ঘুমায় ওকে তখন একদম শিশুর মত লাগে। আমার মনের ভেতর একটা অপরাধবোধ কাজ করতে লাগলো,  ভাইয়াকে এ পথে আমিই এনেছি। সে নিজে থেকে কখনও এমন করত না,  যদি আমি তাকে সাহস না দিতাম। পরক্ষনেই আমার মনে হল,  যা কিছু আমি করেছি,  বুঝে-শুনেই ঠান্ডা মাথায়ই করেছি। আমার আর অপরাধবোধ থাকলো না।

আমার যেন আর তর সইছিলোনা। আমি আরও বেশী মজা করতে চাচ্ছিলাম। আমি বিছানার পাশে গিয়ে দাড়ালাম। আমি বিবস্ত্র, কোমরের দুপাশে দুহাত রেখে,  আমার দুপা চেপে তাকে ডাকলাম- “মাসুদদুবার ডাকার পর তার ঘুম ভেঙ্গে গেল, সে চোখ মেলে তাকালো আমার দিকে। প্রথমে তার দৃষ্টি গেল আমার চেপে রাখা পায়ের ফাঁকে। দুপায়ের ফাক দিয়ে আমার ভোদা উকি দিচ্ছিল। সে প্রথমে ভাবলো সে বুঝি স্বপ্ন দেখছে। তারপর সে বুঝলো না এটা কোন স্বপ্ন নয়। আমার দিকে তাকিয়ে মিষ্টি করে হাসলো সেগড়ান দিয়ে বিছানার কোনায় চলে এল সে, যেখানে আমি দাড়িয়ে আছি। চুষতে শুরু করল আমার ভোদা। সুখে আমার শরীর বেকে বেকে উঠতে লাগলো। এরপর সে আমাকে বিছানায় ফেলে,  ঢুকিয়ে দিল তার ধোনটা আমার ভোদার ভেতরে। অনেকক্ষন ধরে সে আমাকে করলো। আমাদের দুজনের হয়ে গেল একসময়।

-আয়,  ধুয়ে ফেলি। সে বলল।

-না। যতক্ষন পারি আমি এমন ভাবেই থাকতে চাই। আমি বললাম।



সে অনিশ্চিৎ ভাবে আমার দিকে তাকালো। তারপর ওয়াশরুমে চলে গেল। এটা পাগলামি ছাড়া কিছুই নয়। কিন্তু ওই পাগলামি না করেও আমি থাকতে পারছিলাম না। মনে মনে আকুল হয়ে প্রার্থনা করছিলাম যে, আমার এই একগুয়েমিতে যেন তার কোন ক্ষতি না হয়,  যাকে আমি অসম্ভব ভালবাসি।


৬ ফেব্রুয়ারী ২০০৩
আমাদের মধুচন্দ্রিমা চলতে লাগলো। অনিয়মিত,  তবে যখনই সময় পাই দ্রুত আমরা আমাদের কাজ সেরে নেই। যেন আমরা নব-বিবাহিত দম্পতি। বিভিন্ন আসনে আমরা মিলিত হই। আমার সবচাইতে বেশী ভাল লাগে,  আমি যখন ওর উপরে থাকি আর ডগি আমার কাছে অশস্তিকর লাগে। ও যখন আমার উপরে থাকে সেটাও আমার খুব ভাল লাগে বিশেষ করে নীচ থেকে আমি তাকে জড়িয়ে ধরতে পারি,  আমার বুক শক্ত করে চেপে ধরতে পারি তার বুকের সাথে।

আমরা দুজনে খুব সতর্ক ছিলাম যে,  আমাদের এই ভালবাসার বহিপ্রকাশ যেন অন্য কারো সামনে ফুটে না উঠে। বিশেষ করে মায়ের সামনে। কিন্তু আমার চলনে-বলনে মা ঠিকই একদিন প্রশ্ন করে বসল-

-তুই কি কারো প্রেমে পড়েছিস, মিতু?

-তোমর মনে এমন অদ্ভুত সব কথা আসে মা। কোথায় পাও এইসব কথা। বললাম আমি।

-তোর চোখের জ্যোতি,  দেহের ভাষা বলে,  তুই শুধু প্রেমেই পড়িসনি, বরং বিয়ে করে হানিমুন চলছে।

-আমি কারো প্রেমে পড়িনি,  আর যদি তোমার মনে হয়ে থাকে যে,  আমার হানিমুন চলছে তাহলে এইটা ভাল হবে যে, তুমি আমাকে এই হানিমুন ভোগ করতে দাও আর আমার জন্য কোন ছেলে দেখবার দরকার নেই।

প্রেগন্যান্সি এর ব্যপারে আমরা কোন ভ্রুক্ষেপ করলাম না। কোন জন্মনিরধকো নিলাম না।

৪ মার্চ ২০০৩
আজ একটা ঘটনা ঘটল,  মায়ের জন্য শাড়ী কিনবো বলে ভাইয়াকে নিয়ে শপিংমলে গেলাম। বিল দেওয়ার সময় দোকানদার বলল- আপনাদের দেখে মনে হয় যেন একমাস হয়েছে আপনাদের বিয়ে হয়েছে। আমি আমার ভাইয়ের দিকে তাকালাম দোকানদারের কথা শুনে। বললাম- হ্যা,  আপনি ঠিকই ধরেছেন। দোকানদার বলল- আপনাদের খুব সুন্দর একটা বাবু হোক। বাসে করে যখন আমরা ফিরছিলাম,  আমার খুব চিন্তা লাগছিল এই ভেবে যে,  আমার ভাইয়ের সাথে ওসব অনেকবার হয়েছে। আমরা এতটা মিলে থাকি বলেই হয়েতো দোকানদার আজ এমনটা ভেবেছে। যদি প্রতিবশীরা কোন কিছু সন্দেহ করে বসে?  তাহলেতো মরেই যাবো। যদি মা সন্দেহ করে??

১৬ মার্চ ২০০৩
কঠিন একটা সময় শুরু হল আমার। হঠাৎ করে আমার মাসিক বন্ধ হয়ে গেল। আমি ভেতরে ঠিকই নতুন একটা অস্তিস্ব অনুভব করতে শুরু করলাম। আমার অসস্বি লাগতে লাগলো। ভাবলাম হয়তো কিছুইনা। আবার ভাবলাম যা হয় দেখা যাবে। আবার পরে বুঝতে পারলাম আমার ধারনাই ঠিক। অন্ধকার দেখলাম আমি। আমার ভাই ছাড়া এই বিপদ থেকে উদ্ধারের কোন উপায়ই দেখতে পেলাম না। আমি শুনেছিলাম ডাঃ মেহের নিগার নামে একজন গাইনোকোলোজিষ্ট আছেন কাছেই এক সরকারী হাসপাতালে। বুঝলাম আমাকে এই সমস্যার মোকাবেলা করতেই হবে।

১৯ মার্চ ২০০৩
প্রাথমিক ল্যাব টেষ্ট সম্পন্ন হয়েছে। এই প্রথম একজন ডাক্তার আমি ভিজিট করলাম। ডাঃ মেহের নিগার, বয়স ৪৬ এর কাছাকাছি হবে। আন্তরিক তার হাসি। সে আমার রিপোর্ট দেখলো আর সরাসরি আসল কথায় এলো।

-বিবাহিত?

-না।

-তুমি কি অন্তসত্বা?  দেখ,  যদি তুমি তাকে বিয়ে করতে চাও,  আমি কিছু সমাজ সেবা কর্মী চিনি যারা তোমাকে সাহায্য করতে পারবে।

-না! আমি বললাম।

কেন না?  আমরা এমন অনেক সমস্যা সমাধান করে দিয়েছি। আমি ইতস্ততঃ বোধ করতে লাগলাম। আমার আচার আচরণ অথবা আমার বডি ল্যাংগুয়েজে ডাক্তারের মনে বোধহয় কোন সন্দেহের উদ্রেগ হল। হঠাৎ তার মনেভাব পরিবর্তন কয়ে গেল,  সে আমার কাছে এসে বসল,  আমার চোখের দিকে সরামরি তাকিয়ে অসম্ভব কোমল গলায় প্রশ্ন করল আমাকে বল, কে সে?

-সে আমার ভাই। (ডাক্তারের কোন ভাবান্তর দেখা গেল না।)

-সে কি তোমাকে জোড় জবরদস্তি করেছে?  সে কি তোমার দূর্বলতার সুজোগ নিয়েছে?

-না। আমিই তাকে নীতিভ্রষ্ট করেছি।

-তুমি তাকে নীতিভ্রষ্ট করেছো?  তুমি কি সিওর যে,  তুমি তাকে বাচানোর চেষ্ট করছো না?

-এটা আমার প্ল্যান। ডাক্তারের এবারো কোন ভাবান্তর নেই। আমার কলিগেরা ঠিকই বলেছে। এই ডাক্তার কারো অতীত নিয়ে সময় নষ্ট করে না। এরপর সে আমাকে অত্যন্ত বাস্তব প্রশ্নটা করল -

-তুমি কি এই সম্পর্ক চালিয়ে যেতে চাও? 

-হ্যা, আমি চাই।

-তাহলে কনডম ব্যবহার করবে। আমি “কপার-টি লাগিয়ে দিতে পারি, তাহলে আর প্রেগন্যান্ট হবে না। আবার যখন অন্তসত্বা হতে চাইবে ওটা খুলে দিতে পারবো। আমার মনে হল ডাক্তার যেন আমাকে এই ব্যপারে উৎসাহিত করছে।

-আগামীকাল এসো,  তুমি কি সাথে তোমার মা কে আনতে পারবে?

-না! ভয়ে বললাম আমি।

-চিন্তা কোরোনা,  আমার কাছে এটা গোপনই থাকবে। এটা শুধু তোমার আর আমার মধ্যেই রইলো। আর হ্যা,  তোমার ওই ভাইটাকেও নিয়ে এসো।

-ঠিক অছে, আনবো।

সেদিন সারারাত শুয়ে শুয়ে ছটফট করলাম,  চিন্তা আমাকে কুড়ে কুড়ে খাচ্ছিল। আমার পেটের ভেতর নতুন অস্তিত্ব নষ্ট করার কথা আমি চিন্তও করতে পারছিলাম না। কাদতেও পারছিলাম না আমি,  যদি কেও শুনে ফেলে। আবার না কেদেও থাকতে পারছিলাম না। আমার অন্য কোন উপায়ও ছিলনা। আমি মনে মনে প্রমিজ করলাম এরকম আর কখনও হতে দেবনা।

২০ মার্চ ২০০৩
আমি অপারেশন থিয়েটারে গেলাম। মাইনর একটা অপারেশন হবে। একজন নার্স এস আমাকে ডেকে নিয়ে গেল এবং বিছানায় শুইয়ে দিল। আমার মনে হল একটা ফুটো করা হল,  অষ্পষ্ট ভাবে লোকজনের কথা শুনতে পেলাম। যখন আমি জেগে উঠলাম,  দেখলাম আমার ভাই আমার পাশে বসে রয়েছে। আমি কখনই ভাবিনি যে,  এভাবে আমার গর্ভপাত করা হবে,  তাও আবার আমার ভাইকে এত যন্ত্রনা সহ্য করে।

১২ এপ্রিল ২০০৩
অপারেশনের পরও আমাকে অনেকবার ডাক্তারের কাছে যেতে হয়েছে। যদিও একবার গেলেও হত। কিন্তু আমি লক্ষ্য করেছি ডাক্তার আমার ব্যপারে অনেক আগ্রহী। একদিন তো সে আমাকে তার বাসায় আমন্ত্রন করে বসল। একদিন আমি তাকে প্রশ্ন করলাম,  কেন সে আমার উপর একটুও রাগ করেনি যখন সে জানে আমি আমার ভাইয়ে সাথে সেক্স করেছি?

-কারণ আমি ষ্পষ্ট দেখতে পেয়েছি তোমার ভাইয়ের প্রতি সীমাহীন ভালবাসা। যদিও আমি জানি তুমি ভয়ংকর একটা কান্ড করে ফেলেছো। তোমাকে কিছু বলিনি,  কারণ তুমি নিরুপায়।

-আপনি কি মনে করেন এটা অন্যায়?

-এটা প্রচলিত আইনের বিরুদ্ধে সেটা হল অন্যায়। কিন্তু দুটো মানুষ যদি অসাধারণ আবেগের বশে একটা সম্পর্কে জড়িয়ে পড়ে,  সেটা কোন অন্যায় না। তুমি এমন কোন মেয়ের কথা জানো,  যে পরিবার,  সন্তান রেখে অন্য মানুষের সাথে ঘর ছেড়ে চলে গেছে?

-আমি জানি,  আমার ক্লাস-মেটের মা এমন করেছিল। বললাম আমি।

-তোমার কি মনে হয় ওটা অন্যায় ছিল?

-হ্যা,  তখন আমার মনে হত ওটা অন্যায়,  বিশেষ করে যখন আমার ক্লাস-মেট খুব মনমরা হয়ে থাকতো।

-আর এখন?

-আমি এটা নিয়ে অবশ্য ভাবিনি। হয়তো এ ব্যাপরে এখন আমার মন অনেক নরম হয়ে গেছে।

-ওই মেয়েকে খারাপ ভাবা ঠিক না। তার স্বামী-সন্তান আর তার পরিবারের সবার মেনে নেওয়া উচিৎ। ডাক্তার বলল।

-পরে অবশ্য আমার বান্ধবী সেটা মেনে নিয়েছিল।  

-সে ঠিকই করেছিল। তোমার ভাইয়ের সাথে তোমার সম্পর্ক অনেকটা এমনই।

আমি তাকে প্রশ্ন করলাম, - আপনি কি ভাই-বোনের এরকম আরও কোন প্রেমের কথা জানেন?  ডাক্তার আমার দিকে তাকিয়ে হাসলো।

-অনেক ঘটনাই জানি। তারা এখানে অনেকেই আসে। বেশীর ভাগই জোর করে করেছে এমন ঘটনা। ভাল আরেকটা ঘটনা আমি জানি যেখানে এক বোন তার ভাইকে অসম্ভব ভালবাসে,  কিন্তু তার ভাই তাকে বোনের মত ভালবাসে। - ডাক্তার বলল।

-পরে কি হয়েছিল তাদের মধ্যে?  বললাম আমি।

দুঃখজনকভাবে তার সমাপ্তি ঘটেছিল। সব মেয়েইতো তোমার মত এতটা সিদ্ধান্তে অটল নয়। তার মধ্যে এতটা সাহসিকতা ছিলনা,  এমনকি তার ভাইও কখনও জানতে পারেনি যে তার বোন তাকে এতটা ভালবাসে। তার ভাই অনত্র বিয়ে করে এখন খুব সুখী জীবন-যাপন করছে।

-আর সেই মেয়েটি? বললাম আমি।

-সে এখনও কুমারী রয়েছে।

-সে কি এখনও মন খারাপ করে থাকে?

-সময় হয়তো সবকিছু ভুলিয়ে দেয়,  কিন্তু এখনও সে চুপে চুপে তার চোখের জল ফেলে।

এবার ডাক্তার আমাকে প্রশ্ন করল তুমি বলেছো যে, তুমি তাকে নীতিভ্রষ্ট করেছো,  আমার খুব জানত ইচ্ছে- কেমন করে তা করলে?  তুমিতো তোমার জীবনের এই ঘটনা লিখে ফেললেই পারো?

-আমি লিখবো,  আপনাকে তা দিব। বললাম আমি।

লেখকের কথাঃ
গল্প এখানেই শেষ হল। কিছুদিন পরে আমি সেই কাগজগুলো নিয়ে ডাক্তারের সাথে দেখা করতে গেলাম। ডাক্তার আমাকে প্রশ্ন করল - কেমন লেগেছে গল্পটা?

-অসাধারণ! আমি বললাম।

-তোমার কাছে কি এটা বিশ্বাসযোগ্য মনে হয়েছে?

-অবশ্যই,  প্রতিটা অক্ষর। আচ্ছা শেষ পর্যন্ত মাসুদ-মিতুর কি হয়েছিল?

-দেড় বছর বাদে একদিন মিতু এসেছিল,  আমাকে বলছিল যে,  তার মা মারা গেছে। তার জন্ম-নিরোধক যেন আমি তুলে দেই। সে বলছিল,  সে আর তার ভাই ঢাকা ছেড়ে অনেক দুরে চলে যাচ্ছে। এরপর অনেকদিন তাদের কোন খবর পাইনি। গত মাসে একটা চিঠি পাই আমি বলে ডাক্তার আমাকে একটা ছবি দেখতে দিল। আমি দেখলাম ছয় মাসের একটা ফুটফুটে শিশুর মুখ। বুঝতে পারলাম তারা এখন বিয়ে করে সুখে আছে।

-হুম! গল্পটা তাহলে ভালভাবেই শেষ হয়েছে?  বললাম আমি।